মুরাদনগরে মুঠোফোনে দুই লক্ষ টাকা চাওয়ার অডিও ফাঁস এসআই বরখাস্ত

Spread the love
রায়হান চৌধুরী, কুমিল্লা প্রতিনিধি:
মেম্বারের সাথে মুঠোফোনে টাকা চাওয়ার ঘটনায় কুমিল্লা জেলার মুরাদনগর থানার এসআই (নিরস্ত্র) হারুন রশিদ (বিপি-৮৮১৪১৬৯৪২৭) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম বার স্বাক্ষরিত এক চিঠিতে গত শনিবার সকালে এস.আই হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়।
চিঠি সুত্রে জানা যায়, নবীপুর পশ্চিম ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আশরাফুল ইসলামের (৩৮) কাছে মুঠোফোনে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করেন ওই এসআই। পরবর্তিতে কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে বিষয়টি ভাইরাল হয়ে যায়। তার এহেন কার্যকলাপ বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থি হওয়ায় মুরাদনগর সার্কেল কুমিল্লা দপ্তরে (স্মারক নং-৭৩০) গত সোমবার (২৫ মার্চ) প্রতিবেধন দাখিল করেন। প্রতিবেদন পর্যালোচনা শেষে গত সোমবার (৩০ মার্চ) এসআই হারুন রশিদকে সময়িক বরখাস্ত করে কুমিল্লা জেলা পুলিশ লাইনে সংযুক্ত করেন এবং বিধি মোতাবেক খোরপোষ পাবেন।
এই বিষয়ে মেম্বার আশরাফের সাথে কথা হলে তিনে বলেন, এসআই হারুন আচমকা ফোন দিয়ে আমার কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেন। বিষয়টি ওসি সাহেবের সাথে আলোচনা করতে চাইলে তিনি বারণ করেন। পরে এই ঘটনা জানাজানি হলে উল্টো মিথ্যা চাঁদা বাজির নাটক সাজিয়ে আমাকে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।
মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, ‘এসআই হারুনের বিষয়ে আমি কিছুই জানি না। যদি কোন কিছু হয়ে থাকে তা এস আই হারুন নিজ উদ্যোগে করেছেন। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাগণ অবগত আছেন।

Leave a Reply