চুয়াডাঙ্গায় বেশি দামে ঈদের পোশাক বিক্রি:৩টি প্রতিষ্ঠানে ৮৫ হাজার টাকা জরিমানা

Spread the love
আকিমুল ইসলাম,চুয়াডাঙ্গা প্রতিনিধি:
চুয়াডাঙ্গায় পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বেশি দামে পোশাক বিক্রির অপরাধে ৩ টি প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা ও মেয়াদ উত্তীর্ণ খাবার রাখার দায়ে ভাইভাই ফুসকা হাউসের মালিকের ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  আজ বৃহস্পতিবার সকাল থেকে শহরের নিউমার্কেট, প্রিন্স প্লাজা ও কবরী রোড এলাকায় অভিযান পরিচালিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
পরিচালিত অভিযানে বিভিন্ন গার্মেন্টস প্রতিষ্ঠান, কাপড়ের দোকান, মিষ্টির প্রতিষ্ঠানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করে এই জরিমানা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।
ভোক্তা অধিকার সূত্রে জানাযায়,  বৃহস্পতিবার দুপুরে জেলা কৃষি বিপণন কর্মকর্তা সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিমের সহযোগিতায় নিউমার্কেটে অভিযানে মেসার্স হৃদয় ফ্যাশান নামক প্রতিষ্ঠানে তদারকিকালে নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন কাপড় বিক্রয় ও পণ্যের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. আকতার হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা, মেসার্স আজিজ বস্ত্রালয় এর মালিক মো. আজিজ মাকসুদকে নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন জামা-কাপড় বিক্রয়ের অপরাধে ধারায় ৫ হাজার টাকা  জরিমানা করা হয়।
প্রিন্স প্লাজা নামক অপর একটি মার্কেটে মেসার্স স্টাইল ওয়ান প্রতিষ্ঠানে তদারকিতে ৭৫০ টাকা মুল্যের একটি শার্টে ২৮৫০ টাকা প্রাইস ট্যাগ লাগানোর প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ ৭৫০ টাকা দিয়ে ক্রয় করা শার্টে ২১০০ টাকা লাভ রাখা হয়েছে। অস্বাভাবিক মুল্য বৃদ্ধির অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজার মো. একেএম আলিমুজ্জামানকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। এসময় সবাইকে অস্বাভাবিক মুল্য বৃদ্ধির বিষয়ে সতর্ক করা হয়।
একই সময়ে কবরী রোডে মেসার্স ভাই ভাই ফুসকা হাউসকে মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।পরিচালিত অভিযানে ০৪টি প্রতিষ্ঠানকে মোট ৮৮ হাজার টাকা জরিমানা করে ভোক্তা সংরক্ষণ অধিকার।

Leave a Reply